আটক ভারতীয় নাগরিককে নিজ দেশে ফেরত


প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৫ মে ২০১৫

বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে বেনাপোলের পুটখালি সীমান্তে আটক ভারতীয় নাগরিক সাধন কুমার বাড়ইকে (৩৫) নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্মকর্তারা তাকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কাছে হস্তান্তর করে। ফেরত পাঠানো ভারতীয় নাগরিক সাধন কুমার বাড়ই নদীয়া জেলার কল্যাণী থানার রবীন্দ্রনাথ কলোনি এলাকার ভদ্রকান্ত বাড়ই এর ছেলে।

খুলনা ২৩ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের সুবেদার শফিউদ্দিন আহম্মেদ জাগো নিউজকে জানান, সীমান্তের অবৈধ পথে তিনি বাংলাদেশে আসেন। পরে বিজিবি`র টহলদলের হাতে আটক হন। তাকে চালান না দিয়ে মানবিক কারণে নিজ দেশে ফেরত পাঠানো হয়। ভারতীয় সীমান্তে আটক বাংলাদেশিদেরও বিএসএফ এখন চালান না দিয়ে বিজিবি`র কাছে হস্তান্তর করছে।

তিনি আরো জানান, চোরাচালান ও পাচার প্রতিরোধে এখন সীমান্তে বিজিবি ও বিএসএফ সদস্যরা যৌথ টহল দিচ্ছে। এতে সীমান্তে অপরাধ আগের চেয়ে অনেকাংশে কমেছে এবং বিজিবি ও বিএসএফ সদস্যদের মধ্যে সুসম্পর্ক তৈরি হয়েছে।

মো. জামাল হোসেন/এমজেড/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।