খুনিদের গ্রেফতারে ব্যর্থ হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি


প্রকাশিত: ০৮:৩২ এএম, ৩১ আগস্ট ২০১৪

ইসলামিক ফ্রন্ট নেতা মাওলানা নুরুল ইসলাম ফারুকীর খুনিদের সোমবারের মধ্যে গ্রেফতার করা না হলে হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রামে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের মহাসমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি নুরুল হক চিশতী।

সংগঠনটির ডাকে হরতাল চলাকালে রবিবার সকালে পল্টন মোড়ে বাংলাদেশ সংবাদ সংস্থার সামনে রাস্তা অবরোধ করেন সমাবেশ করে নেতাকর্মীরা।

সমাবেশে নুরুল হক চিশতী আরও বলেন, ‘মাওলানা ফারুকীর হত্যার পর ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতারে আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু ৪ দিন পার হলেও খুনিদের গ্রেফতার করা হয়নি।’

তিনি বলেন, হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। তার পরও রাজধানীর গেন্ডারিয়া থেকে ৩ জন ছাড়াও দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ফারুকী হত্যার প্রতিবাদে দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলেও জানান ছাত্রসেনার সভাপতি।

প্রতিবাদ সমাবেশে ছাত্রসেনার সাবেক সভাপতি আবদুল হাকিম ফারুকী হত্যাকাণ্ডের জন্য জামায়াত-শিবির ও হেফাজতকে দায়ী করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।