শান্তিপূর্ণভাবে ছাত্রসেনার অর্ধদিবস হরতাল পালিত


প্রকাশিত: ০৮:২১ এএম, ৩১ আগস্ট ২০১৪

ইসলামী ফ্রন্ট নেতা মাওলানা নূরুল ইসলাম ফারুকীর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে ডাকা আধা বেলা হরতাল রাজধানীসহ সারাদেশে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।
 
ইসলামী ছাত্রসেনার ডাকা এ হরতাল সকাল ৬টায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়। এ সময় রাজধানী ও এর বাইরে কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শনিবার বিকেলে সংবাদ সম্মেলন করে হরতালের ডাক দেন ছাত্রসেনার সভাপতি মুহাম্মদ নুরুল হক চিশতী।

হরতালে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে সকাল থেকেই পুলিশ সতর্ক অবস্থানে ছিল। স্পর্শকাতর পয়েন্টগুলোতে মোতায়েন ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য।

এদিকে, হরতালের কারণে রাজধানীর রাস্তায় প্রাইভেটকার চলাচল কম থাকলেও বিভিন্ন রুটের যান চলাচল স্বাভাবিক ছিল। সদরঘাট থেকে সব লঞ্চ ছেড়ে গেছে। তবে সকালে সায়েদাবাদ, গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

হরতালের সমর্থনে সকালে ছাত্রসেনার নেতাকর্মীরা রাজধানীর পল্টন, মতিঝিল, খামারবাড়ী, টেকনিক্যাল ও গেন্ডারিয়ায় মিছিল বের করার চেষ্টা করে। গেন্ডারিয়া থেকে ছাত্রসেনার ৩ কর্মীকে আটকের পর পুলিশ ছেড়ে দেয়।
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।