ব্রিটেনের নির্বাচনে বাংলাদেশ ইস্যু


প্রকাশিত: ০৫:১১ এএম, ০৫ মে ২০১৫

ব্রিটেনে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে আর মাত্র দুই দিন বাকি। ইতিমেধ্য জমে উঠেছে নির্বাচনী প্রচার। এ নির্বাচনে বেশ কয়েকজন বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক। এই নির্বাচনকে কেন্দ্র করে ব্রিটেনে বসবাসকারী বাংলাদেশীদের একটা অংশ বাংলাদেশের রাজনীতির নেতিবাচক অনেক বিষয় দিয়ে টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে প্রচার চালাচ্ছে বলে জানা গেছে।

লন্ডনের সাংবাদিক নাহাস পাশা জানান, টিউরিপ বেশ সতর্কতার সঙ্গে বাংলাদেশের রাজনীতির বিষয় এড়িয়ে যাচ্ছেন। তিনি তার আসনের ভোটারদের ইস্যু নিয়েই প্রচারণা চালাচ্ছেন। টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড এবং কিলবার্ন আসনে লেবার পাটির প্রার্থী।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাশিয়া সফরের সময় সঙ্গে  ছিলেন টিউলিপ। সেখানে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তোলা একটি ছবি ব্যবহার করা হচ্ছে তার বিরুদ্ধে প্রচারে।

এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।