২৫ মে হকার মহাসমাবেশ


প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৯ মে ২০১৭

হকার সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে আগামী ২৫ মে জাতীয় প্রেসক্লাবের সামনে মহাসমাবেশ করবে হকার সংগ্রাম পরিষদ। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ কথা জানান হকার সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবুল হোসেন।

আসন্ন রমজান মাসে পূর্ণদিবস ব্যবসার সুযোগ প্রদানসহ মামলা-হামলা ও জেল-জরিমানা বন্ধের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নসহ ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদ আজ এই বিক্ষোভ-সমাবেশ করে।

হকাররা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চায় জানিয়ে আবুল হোসেন বলেন, শেখ হাসিনা আমাদের শেষ ঠিকানা। দুই মেয়র আমাদের সাথে বেইমানি করেছেন, তারা হকার সমস্যার সমাধান করছেন না।

তিনি বলেন, মিয়ানমার সরকার রোহিঙ্গাদের উপর যে মানবতাবিরোধী অপরাধ করেছে, বাংলাদেশের অসহায় হকারদের সঙ্গে ঠিক একই আচরণ করেছেন ঢাকার দুই মেয়র। বিশেষ করে দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন হকারদের কোনো কথাই রাখেননি।

হকার সমস্যার স্থায়ী সমাধানের জন্য জাতীয় নীতিমালা প্রণয়নের দাবি জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- হকার সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় নেতা আরিফ চৌধুরী, আব্দুর রাজ্জাক, আবুল কালাম জুয়েল প্রমুখ।

এএস/এমএমজেড/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।