বাংলাদেশে আল-কায়েদার অস্তিত্ব নেই : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত: ০৩:০৮ পিএম, ০৪ মে ২০১৫

বাংলাদেশে আল-কায়েদা থাকার কোন প্রমাণ নেই বলে জানেয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। সোমবার বাংলাদেশ সচিবালয় তার কার্যালয়ে এ কথা জানান তিনি। খবর- বাসস

তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সদস্যরা এখন পর্যন্ত দেশে আল-কায়েদার অস্তিত্ব এবং এর নেটওয়ার্কের সুনির্দিষ্ট কোন প্রমাণ পায়নি। আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন পর্যন্ত আনসারুল্লাহ বাংলা টিম এবং আল-কায়েদার মধ্যে কোন যোগসূত্রেরও কোন প্রমাণ পায়নি, যার ওপর ভিত্তি করে দেশে আল-কায়েদার অস্তিত্ব ও নেটওয়ার্ক আছে বলে ধারণা করা যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ব্লগার লেখক অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডের দু’মাস পর এক ভিডিও বার্তায় আল-কায়েদার দায়িত্ব স্বীকার করার পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

আল-কায়েদার এ দাবি প্রসঙ্গে পুলিশের ডিআইজি ও ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম রোববার সাংবাদিকদের বলেন, জঙ্গি গ্রুপ আনসারুল্লাহ বাংলা টিম ব্লগার অভিজিৎ রায়কে হত্যা করে।

তিনি আরো বলেন, অভিজিৎ হত্যাকাণ্ডের মামলার তদন্ত চলছে। আমরা সন্দেহভাজন হিসেবে ৫ জনকে সনাক্ত করেছি। তাদের গ্রেফতারের পর গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।