৬ দেশে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে রদবদল


প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৭ মে ২০১৭

ব্রাজিলে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্রসচিব মিজারুল কায়েসের মৃত্যুর দুই মাসের মাথায় দেশটিতে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে সরকার।

পাশাপাশি আরও পাঁচটি দেশে বাংলাদেশের রাষ্ট্রদূত পর্যায়ে রদবদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

জানা যায়, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম, সুইডেন, ব্রাজিল, ওমান ও লিবিয়ায় নতুন রাষ্ট্রদূত নিয়োগ করা হচ্ছে।

সূত্র জানায়, দক্ষিণ কোরিয়ায় কর্মরত রাষ্ট্রদূত জুলফিকার রহমানকে ব্রাজিলে মিজারুল কায়েসের স্থলাভিষিক্ত করা হয়েছে। দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে গত ১০ মার্চ রাতে মারা যান মিজারুল কায়েস।
 
এছাড়া সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সরওয়ারকে ওমানে এবং ওমানে কর্মরত রাষ্ট্রদূত শেখ সেকান্দার আলীকে লিবিয়ায় একই পদে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।
 
সুইডেনে গোলাম সরোয়ারের স্থলাভিষিক্ত হবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগের মহাপরিচালক নাজমুল ইসলাম।

এছাড়া আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক আবিদা ইসলামকে জুলফিকার আলীর স্থলে দক্ষিণ কোরিয়ায় রাষ্ট্রদূত করা হচ্ছে। ভারতের মুম্বাইয়ে ডেপুটি হাইকমিশনার সামিনা নাজকে রাষ্ট্রদূত হিসেবে ভিয়েতনামে নিয়োগ দেয়া হয়েছে।

জেপি/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।