থাইল্যান্ডের গণকবরে ১০ বাংলাদেশির মৃতদেহ থাকার আশঙ্কা


প্রকাশিত: ০৯:১৪ এএম, ০৪ মে ২০১৫

থাইল্যান্ডের জঙ্গলে সন্ধান পাওয়া গণকবরে ১০ বাংলাদেশির মৃতদেহ থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন উদ্ধার হওয়া জীবিত বাংলাদেশি যুবক আনুজা।

এদিকে, শনিবার ওই জঙ্গল থেকে আরও ৬টি মৃতদেহ উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এছাড়া সেখান থেকে অসুস্থ অবস্থায় দুই শিশুকে উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে ২৮ বছর বয়সী বাংলাদেশি আনুজাকে উদ্ধারের পর পাদাং বেসারের হাসপাতালে নেয়া হয়। কিছুটা সুস্থ হয়ে পুলিশকে তিনি জানান, মুক্তিপণ দিতে ব্যর্থ হওয়ায় তাদের জঙ্গলে খাবার ও পানীয় ছাড়া ফেলে রাখা হয়। শনিবার স্থানীয় অধিবাসী ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় ওই এলাকায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজ পরিচালনা করা হয়।

ধারনা করা হচ্ছে, মালয়েশিয়ার সীমান্তবর্তী সংখালা প্রদেশের সাদাও জেলার মানব পাচারকারীরা এই জঙ্গলে অস্থায়ী শিবির গেড়েছিল। উদ্ধার হওয়া মৃতদেহগুলোর ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। ভুক্তভোগীদের অধিকাংশই মিয়ানমারের রোহিঙ্গা ও বাংলাদেশি বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

এদিকে, এ বিষয়ে থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছে ব্যাংককে বাংলাদেশি দূতাবাস। একই সঙ্গে বেঁচে যাওয়া বাংলাদেশির সুচিকিৎসার ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়েছে। বাংলাদেশকে সব রকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছে থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।