সোনামসজিদ স্থল বন্দরে পণ্য পরিবহন বন্ধ


প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৪ মে ২০১৫

চাঁদাবাজি ও হয়রানির প্রতিবাদে সোনামসজিদ স্থল বন্দরে পণ্য পরিবহন বর্জনের ঘোষণা দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক মালিক গ্রুপ ও জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। ফলে ২ দিন ধরে পণ্য পরিবহন বন্ধ থাকায় জেলা সদরের ট্রাক টার্মিনালে শত শত ট্রাক আটকে পড়েছে।

রোববার সকাল থেকে তারা এ ঘোষণা দিয়ে সোনামসজিদ স্থলবন্দর থেকে দেশের অন্যান্য স্থানে পণ্য পরিবহন বন্ধ রেখেছে। তবে সোনামসজিদ স্থল বন্দর শ্রমিক সমন্বয় কমিটির সভাপতি সাদিকুল ইসলাম মাস্টার চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে জানান, বন্দরে চাঁদাবাজি ও হয়রানির বিষয়টি মিথ্যা ও ভিত্তিহীন। এছাড়া তিনি পাল্টা অভিযোগ করে বলেন, জেলা সদরের কতিপয় মালিক ও শ্রমিক সোনামসজিদ থেকে সুবিধা আদায় করতে ব্যর্থ হয়ে কাল্পনিক অভিযোগ এনে পণ্য পরিবহণ বন্ধের ডাক দিলেও বন্দরে আমাদানি-রফতানি স্বাভাবিক রয়েছে এবং দেশের অন্যান্য জেলার ট্রাকে মালামাল লোড-আনলোড অব্যাহত রয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু জাগো নিউজকে জানান, সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক সমন্বয় কমিটি ও এক শ্রেণির মধ্যস্বত্বভোগীরা ট্রাক চালকদের কাছ থেকে চাঁদা আদায় ও তাদের হয়রানি করে আসছেন। তারা দীর্ঘ দিন ধরে ট্রাক প্রতি ১৬০০ থেকে ১২ হাজার টাকা পর্যন্ত পণ্যবাহী ট্রাক থেকে অর্থ আদায় করছেন। এতে ট্রাক চালকরা বাধা দিলে তাদের শারিরীকভাবে নির্যাতন করা হচ্ছে।

এছাড়াও চালকদের অতিরিক্ত পণ্য পরিবহনে বাধ্য করা হচ্ছে। তাদের অত্যাচারে বাধ্য হয়েই রোববার সকাল থেকে পণ্য পরিবহন বর্জনের ঘোষণা দেয়া হয়েছে।

এ ব্যাপারে পোর্ট পরিচালনা কমিটির সভাপতি ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ইরতিজা আহসান জাগো নিউজকে বলেন, বন্দরে কর্মরত শ্রমিক ও ট্রাক মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।