সিরিজ ড্র করলো ওয়েস্ট ইন্ডিজ


প্রকাশিত: ০৮:৪৭ এএম, ০৪ মে ২০১৫

ইংল্যান্ডের জন্য হতাশাতেই শেষ হলো সিরিজটি। প্রথম টেস্ট ড্রয়ের পর গ্রেনাডা টেস্ট জিতে ভালো একটা শেষের অপেক্ষায় ছিল অ্যালিস্টার কুকের দল। কিন্তু ড্যারেন ব্র্যাভো আর জারমেন ব্ল্যাকউডের বড় পার্টনারশিপে ভর করে বার্বাডোজ টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ ড্র করলো ওয়েস্ট ইন্ডিজ।

বার্বাডোজ টেস্টের তৃতীয় দিনে ইংল্যান্ড ১২৩ রানে অলআউট হয়ে যাওয়ায় জয়ের জন্য ১৯২ রানের লক্ষ্য ছিল দিনেশ রামদিনের দলের। এই লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতে বিপদে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে পঞ্চম উইকেটে ব্র্যাভো (৮২) আর ব্ল্যাকউডের (অপরাজিত ৪৭)১০৮ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় তারা।

প্রথম ইনিংসে ৬৮ রানের লিড পেলেও দ্বিতীয় ইনিংসের ব্যাটিংই তাদের ডুবিয়েছে ইংল্যান্ডকে। দ্বিতীয় ইনিংসে মাত্র তিন জন ক্রিকেটার দুই অঙ্কের রানে পৌঁছেছেন। সর্বোচ্চ ৩৫ রান করে অপরাজিত ছিলেন জস বাটলার। জ্যাসন হোল্ডার, জেরোম টেলর ও ভিরাসামি পেরুমল নেন তিনটি করে উইকেট।

পেস আর স্পিন সহায়ক উইকেটে ১৯২ রান করাটাও সহজ ছিল না ওয়েস্ট ইন্ডিজের জন্য। দলের সবচেয়ে বড় ব্যাটিং ভরসা শিবনারায়ন চন্দরপল যখন শূন্য রানে জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে ফেরেন, তখন ক্যারিবিয়ানদের রান ৪ উইকেটে ৮০।

তবে ব্র্যাভো আর ম্যাচ সেরা ব্ল্যাকউডের প্রতিরোধে তিন দিনেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ১৮ গড়ে ১৭ উইকেট পাওয়া ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।