আশুলিয়ার ২৬০ পোশাক শ্রমিকের বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ১১:০৪ এএম, ৩০ আগস্ট ২০১৪

কারখানা ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আশুলিয়ার জামগড়া এলাকার ডিজাইনার জিন্স নামের একটি তৈরি পোশাক কারখানার ২৬০ জন শ্রমিকের বিরুদ্ধে মামলা করেছে কর্তৃপক্ষ। শনিবার সকালে ওই কারখানার প্রশাসনিক কর্মকর্তা শরিফ হোসেন বাদী হয়ে কারখানার ১১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৬০ জনকে আসামি করে আশুলিয়া থানায় এ মামলাটি দায়ের করেন।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা শরিফ হোসেন বলেন, গত মঙ্গলবার জামগড়া এলাকার ডিজাইনার জিন্স নামক তৈরি পোশাক কারখানার কর্তৃপক্ষ শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে লাইন চিফ জাহাঙ্গীর ও অপারেটর জাহাঙ্গিরকে সাময়িক বরখাস্ত করে। এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে ওই কারখানার অন্যান্য শ্রমিকরা বরখাস্তকৃত শ্রমিকদের পুর্নবহালের দাবিতে বিক্ষোভ শুরু করলে কারখানাটি শ্রমিক বিক্ষোভের মুখে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

পরে বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কারখনার সামনে এসে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে শ্রমিকরা কারখানায় ভাঙচুর শুরু করলে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।