স্বাধীন সম্প্রচার কমিশন গঠন করতে হবে : আরেফিন সিদ্দিক


প্রকাশিত: ১০:৫৫ এএম, ৩০ আগস্ট ২০১৪

সকলের কাছে গ্রহণযোগ্য সমন্বিত সম্প্রচার নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়নের লক্ষ্যে `স্বাধীন সম্প্রচার কমিশন’ গঠন করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত ‘জাতীয় সম্প্রচার নীতিমালা: আমাদের ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভিসি বলেন, গণমাধ্যমের স্বাধীনতার সঙ্গে দায়িত্বশীলতার বিষয়টি অঙ্গাঙ্গিভাবে জড়িত। তাই স্বাধীনতা ভোগের পাশাপাশি গণমাধ্যমকে বস্তুনিষ্ঠতা ও সত্যনিষ্ঠতার প্রতি যত্নবান হতে হবে। একবিংশ শতাব্দীতে নিষেধাজ্ঞা আরোপ করে কোন কিছুর প্রকাশ বন্ধ করা বা কোন কিছু গোপন করা সম্ভব নয়। এই বাস্তবতা মেনেই আমাদের সম্প্রচার নীতিমালা প্রণয়ন করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করে। মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সুপারনিউমারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভুইয়া, বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং বিএফইউজে’র সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক সচিব ও যমুনা টেলিভিশনের প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা আবু আলম সহিদ খান প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।