এফবিসিসিআই নির্বাচন : ব্যবসায়ী ঐক্য পরিষদের আরেকটি প্যানেল


প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৩ মে ২০১৫

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই)  ২০১৫-১৭ বছরের নির্বাচনে ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ এর ব্যানারে অ্যাসোসিয়েশন গ্রুপের ১৬ সদস্যের প্যানেল ঘোষণা করা হয়েছে।

রোববার বিকেলে হোটেল সোনারগাঁয়ে এক সংবাদ সম্মেলনে এ প্যানেল ঘোষণা করেন ব্যবসায়ী নেতা সৈয়দ মোয়াজ্জম হোসেন, ড. কাজী এরতেজা হাসান ও মো. শাফকাত হায়দার।

ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন বাংলাদেশ ইন্ডেন্টিং এজেন্ট এসোসিয়েশনের সৈয়দ মোয়াজ্জম হোসেন, বাংলাদেশ কনক্রিট অ্যান্ড ব্লক ম্যানুফেকচারার্স সমিতির ড. কাজী এরতেজা হাসান, বাংলাদেশ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং সমিতির সাফকাত হায়দার, বাংলাদেশ ফোর স্ট্রোকস সিএনজি অটোরিকশা অ্যান্ড থ্রি হুইলার মোটরবাইক মালিক সমিতির খোন্দকার রুহুল আমীন, এসএমই ওনার্স সমিতির আলী জামান, বুটিক হাউজ মালিক সমিতির ব্যারিস্টার জাকির আহমদ, বাংলাদেশ সাবকন্ট্রাকটিং শিল্প মালিক সমিতির সভাপতি আসলাম আলী, বাংলাদেশ ট্যুরিজম ডেভেলপমেন্ট এসোসিয়েশন জামিউল আহমেদ, বাংলাদেশ অভ্যন্তরীণ ট্যুর অপারেটস সমিতির এমজিআর নাসিম মজুমদার, এসিড মার্চেন্ট সমিতির মোহাম্মদ উল্লাহ পলাশ, বাংলাদেশ মাস্টার স্টিভডোরস সমিতির মোহাম্মদ ইব্রাহীম, বাংলাদেশ ডিম উৎপাদন সমিতির তাহের আহমদ সিদ্দিকী, বাংলাদেশ ফুটওয়ার এবং ফুটওয়ার এক্সেসরিজ আমদানিকারক সমিতির কাজী মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, বাংলাদেশ অটো স্পেয়ার পার্টস এসোসিয়েশনের আবুল আয়েস খান, বিউটি পার্লার মালিক সমিতির মাহমুদা মোস্তাকিমা রুবি এবং বাংলাদেশ স্টিল মিলস মালিক সমিতির মিজানুর রহমান বাবুল।

এদিকে ব্যবসায়ী ঐক্য পরিষদসহ মোট তিনটি প্যানেল ঘোষণা করা হলো আসন্ন এফবিসিসিআইয়ের ২০১৫-১৭ নির্বাচনে। এর আগে বৃহস্পতিবার ‘উন্নয়ন পরিষদ’ নামে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপের ৩২ সদস্যের একটি পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ।

শনিবার বর্তমান এফবিসিসিআইয়ের প্রথম-সহসভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বে ‘স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ’ এর ব্যানারে চেম্বার গ্রুপের পূর্নাঙ্গ ১৬ সদস্যের নাম ঘোষণা করেন।

এবার চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপে ১৬টি করে মোট ৩২ পদে সরাসরি নির্বাচন হবে। সর্বমোট ৫২ জন পরিচালক নিয়ে এফবিসিসিআইয়ের বোর্ড গঠন হবে। এর মধ্যে ৩২ জন পরিচালক সরাসরি নির্বাচন করবেন। বাকি ২০ জন পরিচালক দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে মনোনীত হয়ে আসবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত ৩০ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এতে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ১৯৩ জনকে প্রাথমিকভাবে ভোটার করা হয়েছে। এর মধ্যে ৭৮টি চেম্বার থেকে ৪৩০ জন এবং ৩৫৫টি অ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৭৬৩ জনকে ভোটার করা হয়েছে।

এসআই/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।