বড় পর্দায় ফিরলেন ইলিয়াস কাঞ্চন


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ০৩ মে ২০১৫

বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি তাকে বলা যেতেই পারে। অসংখ্য ছবি তার ব্যবসা সফল হয়ে ঢাকাই ফিল্মকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। তার অভিনয় করা বেদের মেয়ে জোছনা হয়ে আছে ইতিহাস। বলছি বাংলার নায়ক খ্যাত ইলিয়াস কাঞ্চনের কথা।

বহুদিন তাকে সিনেমার রঙিন পর্দায় দেখা যায় না। দীর্ঘদিন পর আবার চলচ্চিত্রে ফিরলেন তিনি। জানা গেছে, দেলোয়ার জাহান ঝন্টুর ‘এপার ওপার’ ছবিতে অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন। ঢাকার অদূরে পুবাইলে এর দৃশ্যায়ন শুরু হয়েছে। এতে প্রধান দু’টি চরিত্রে আছেন বাপ্পী চৌধুরী ও অাঁচল।

নতুন করে চলচ্চিত্রে ফিরে আসা প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমকে বলেন, ‘এখানে নায়িকার (অাঁচল) বাবার চরিত্রে অভিনয় করছি। অনেকদিন পর অভিনয়ে ফেরা হলো। সর্বশেষ ‘বাংলার ফাটাকেষ্ট’ ছবিতে কাজ করেছিলাম। এটি সেন্সর বোর্ডে জমা আছে। সামনে জাফর ফিরোজের ‘ঘুড়ি’ নামের আরো একটি ছবিতে কাজ করার কথা রয়েছে। এক কথায় বলতে গেলে, অভিনয়ের ক্ষুধা থেকে এখনো কাজ করে যাচ্ছি।’

‘এপার ওপার’ ছবিতে দেখা যাবে নদীর দুই পারে বাপ্পি ও অাঁচলের গ্রামের বাড়ি। তাদের জীবনের ভালোবাসা ও চড়াই-উতরাইয়ের গল্প নিয়ে ছবির মূল কাহিনী। গত ২৫ মার্চ ঢাকার মগবাজারে অবস্থিত শ্রুতি স্টুডিওতে গান রেকর্ডিংয়ের মাধ্যমে ছবিটির কাজ শুরু হয়।

এদিকে, অভিনয়ের পাশাপাশি বর্তমানে ইলিয়াস কাঞ্চন জাতিসংঘের ‘রোড সেফটি ফর আওয়ার চিলড্রেন’ কর্মসূচি নিয়ে ব্যস্ত রয়েছেন। আগামী ৪ মে থেকে তিনি এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এবারের স্লোগান হচ্ছে ‘ভবিষ্যতের জন্য নিরাপদ সড়ক চাই’। রাজধানীর মতিঝিলের আইডিয়াল, খিলগাঁও, কাকরাইল, উত্তরা ও ধানমণ্ডির পাঁচটি স্কুলের শিক্ষর্থী ও শিক্ষকদের নিয়ে এই কার্যক্রম চলবে বলে জানান তিনি।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।