দুই রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা


প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০৩ মে ২০১৭

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অভিযানে ২টি অভিজাত রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একজন ভবনমালিক এবং একজন গাড়িচালককেও জরিমানা করা হয়েছে।

বুধবার কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম আলী বেগের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বনানী ১১ নম্বর সড়কে অবস্থিত রোজাক ক্যাফে ও লাউঞ্জের রান্নাঘরে পোড়া তেল ও রেস্তোরাঁটির ফ্রিজারে একসঙ্গে বিভিন্ন খাবার হিমায়িত রাখা ও সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটির ধূমপানের স্থানে নিয়ম মাফিক কোনো ধূমপান-বিরোধী সাইনবোর্ড না থাকায় আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময় বনানী ১২ নম্বর সড়কের ইতালিয় রেস্তোরাঁ সি আই গুসতায়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করা ও রেস্তোরাঁর কর্মীদের ফিটনেস সনদ না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফুটপাতে বর্জ্য রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটানোর অপরাধে বনানী ১৮ নম্বর সড়কে অবস্থিত এক ভবনমালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই ভ্রাম্যমাণ আদালত গুলশান ১ এলাকায় ফুটপাতে গাড়ি রাখার দায়ে এক গাড়ি চালককে ১০ হাজার টাকা জরিমানা করে।

এমএসএস/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।