শেষ ইচ্ছা পূরণ হলো না পিন্টুর


প্রকাশিত: ০৮:১৪ এএম, ০৩ মে ২০১৫

নির্বাচনের মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র হতে চেয়েছিলেন বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টু। সে অনুযায়ী মনোনয়নপত্রও দাখিল করেছিলেন তিনি। তবে গত ১ এপ্রিল মনোনয়নপত্র বাছাইকালে বিডিআর হত্যাকাণ্ড মামলার সাজাপ্রাপ্ত আসামি হওয়ার কারণে পিন্টুর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

তবে রোববার দুপুর ১২টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন পিন্টু মারা যাওয়ায় শেষ স্বপ্নও পূরণ করতে পারলেন নান তিনি।

নির্বাচনী হলফনামা অনুযায়ী ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা পিন্টুর শিক্ষাগত যোগ্যতা বি.কম। বর্তমানে তার বিরুদ্ধে চারটি ফৌজদারি মামলা আছে। তার ব্যবসায় থেকে বার্ষিক আয় আছে ১৫ লাখ ৫০ হাজার ১৪০ টাকা। শেয়ার থেকে আয় ৭২ লাখ ৭৮ হাজার ৩৭২ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে আছে নগদ ৫ কোটি ৯২ লাখ ৬৮ হাজার ৩২২ টাকা। বন্ডে আছে ৪২ কোটি ৫০ লাখ টাকা, স্ত্রীর নামে রয়েছে ৬ কোটি ৮৭ লাখ ৭ হাজার ২৮০ টাকা। একটি জিপগাড়ি আছে ৪৬ লাখ ২ হাজার ২৪ টাকা দামের।

এ ছাড়াও স্বর্ণ আছে ৮ তোলা। পিন্টুর কৃষি, অকৃষি জমি ও অ্যাপার্টমেন্ট আছে ৩ কোটি ৭২ লাখ ৭১ হাজার ১৯৮ টাকা দামের। আর স্ত্রীর কাছে ২ কোটি ৩৫ লাখ টাকাসহ দায়-দেনা আছে মোট তিন কোটি ৭৪ লাখ ৪ হাজার ১০৭ টাকা।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।