শ্রমিক-মালিক সুসম্পর্কে শিল্পোন্নয়ন ত্বরান্বিত হবে : মোজাম্মেল হক


প্রকাশিত: ০২:৪২ পিএম, ০২ মে ২০১৫

শ্রমিক-মালিক সুসম্পর্ক বজায় থাকলে বাংলাদেশের শিল্পোন্নয়ন ত্বরান্বিত হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মহান মে দিবস উপলক্ষে ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশন আয়োজিত ‘শ্রমিকের মর্যাদা ও মানবাধিকারঃ প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ শিল্পক্ষেত্রে অনেক এগিয়েছে কিন্তু শ্রমিক-মালিক বৈরী সম্পর্কের কারণে উৎপাদন বাধাগ্রস্থ হয়। এ জন্য তিনি মালিকদের প্রতি শ্রমিকদের প্রাপ্য অধিকার নিশ্চিত করতে এবং কারখানার উৎপাদন নিশ্চিত করতে শ্রমিকদেরও সচেষ্ট থাকার আহ্বান জানান।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শ্রমিকদের কল্যাণ এবং অধিকার নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। শ্রমিকদের মজুরি বৃদ্ধিসহ আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে সরকার কাজ করছে। নারী শ্রমিকদের জন্য সরকারিভাবে ডরমেটরি নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে।

আলোচনা সভায় ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশন এর চেয়ারম্যান মো. মোজাহারুল ইসলাম সভাপতিত্ব করেন।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।