শাহজালালে বিমানের ভেতর থেকে ৭ কেজি স্বর্ণ উদ্ধার


প্রকাশিত: ১১:৫৪ এএম, ০১ মে ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উড়োজাহাজের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় সাত কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষ।

সোমবার বিকেল ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে এ স্বর্ণ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শুল্ক কর্তৃপক্ষর সি শিফটের সহকারী কমিশনার সাইদুল ইসলাম।

তিনি জাগো নিউজকে বলেন, দুপুর ২ টায় ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস২০২ ফ্লাইট কলকাতা থেকে শাহজালালে অবতরণ করে। ওই উড়োজাহাজে গোপনে স্বর্ণ নিয়ে আসা হচ্ছে বলে ইউএস বাংলার কর্মচারীদের দেয়া খবরে অবস্থান নেয় ঢাকা বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের সি শিফট ইউনিট। পরে উড়োজাহাজেরে ভেতরে সিটের নিচে একটি ব্যাগে হলুদ স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছয়টি  বান্ডিল উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০টি করে মোট ৬০টি স্বর্ণের বার ছিল।

তিনি জানান, প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম করে। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলোর মোট ওজন ছয় কেজি ৯৬০ গ্রাম। এর মূল্য আনুমানিক সাড়ে তিন কোটি টাকা। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

জেইউ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।