ভারতীয় সীমান্তে জনসংহতির অস্ত্রের চালান আটক


প্রকাশিত: ০৫:১৬ এএম, ৩০ আগস্ট ২০১৪

ভারতের মিজোরামের পুলিশ শুক্রবার জানিয়েছে, তারা লেংপাই থেকে একে-৪৭ রাইফেলসহ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র (পিসিজেএসএস) অস্ত্রের চালান আটক করেছে। খবর পিটিআইয়ের।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার আটক করা ওই অস্ত্রের চালানগুলো সন্তু লারমার নেতৃত্বাধীন পিসিজেএসএস’র (সাবেক শান্তিবাহিনী) জন্য আনা হচ্ছিল। চাকমা বিচ্ছিন্নতাবাদী দলটি পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্বাধীনতা দাবি করে আসছে। তবে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর সরকারের সঙ্গে এক চুক্তির পর আনুষ্ঠানিকভাবে এ দাবি থেকে সরে আসে তারা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ থেকে ৪০ কিলোমিটার পশ্চিমের ওই এলাকা থেকে পাঁচটি স্বয়ংক্রিয় একে-৪৭ রাইফেল, পাঁচ হাজার ১০০ রাউন্ড গোলা-বারুদ, ১০টি মোবাইল ফোন ও নগদ ৮৮ হাজার ৭৫ রুপি উদ্ধার করা হয়েছে।

তারা আরও জানিয়েছে, অস্ত্রগুলো সম্ভবত মিয়ানমার থেকে পাচার করা হচ্ছিল। এর সঙ্গে জড়িত আটক পাঁচজনের মধ্যে দুইজন বাংলাদেশের পিসিজেএসএস’র সদস্য।

আটকরা হলেন- রাঙ্গামাটি জেলার বাগাইছড়ি’র জিউস চাকমা (২৮), একই জেলার লঙ্গডু’র সৌমিত্র চাকমা (৪৩)। বাকি তিন ভারতীয় হলেন- মিজোরামের মমিত জেলার রাজিবনগর-২ এর পূর্ণজয় চাকমা (৪৫) ও দিপঙ্কর চাকমা (৩৩) এবং একই জেলার তুইপুইবাড়ি’র বিজয় চাকমা (৩১)।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।