ঈশ্বরদীতে রেলওয়ের চুক্তিভিত্তিক ৩০ শ্রমিকের ভাগ্য অনিশ্চিত


প্রকাশিত: ০৪:১৮ এএম, ০২ মে ২০১৫

ঈশ্বরদীতে রেলওয়ের বিদ্যুৎ উপ- কেন্দ্রের ৩০জন চুক্তিভিত্তিক শ্রমিকের নিয়োগ কর্তৃপক্ষ মৌখিক আদেশে বাতিল করায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে আদালতের স্টে-অর্ডারও মানছে না সংশ্লিষ্টরা।

৩০ জন চুক্তিভিত্তিক নিয়োগকৃত রেলওয়ে শ্রমিকদের কাজ করতে বাধা দেয়ায় ঈশ্বরদী লোকোসেড এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাদের মৌখিকভাবে চাকুরিতে আসতে নিষেধ করা হয়। তবে লিখিত কোন আদেশ ছিল না। এদিকে অস্থায়ী কর্মচারীদের আরও ৬মাস চাকুরিতে রাখতে আদালতের স্থিতি আদেশ রয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল খাইরুল ইসলামকে বিক্ষুব্ধ কর্মচারীরা আদালতের স্থিতি আদেশ (হাইকোর্ট বিভাগ, রিট পিটিশন নং-১০৫৮৮/২০১৪) প্রদান করলে তিনি তা ছিঁড়ে ফেলে এবং বলেন এ কাগজ সঠিক নয়।

ক্ষতিগ্রস্থ শ্রমিকদের পক্ষে শামিম হোসেন জানান, আমাদের চুক্তির মেয়াদ ৬ মাস পর পর বৃদ্ধি করার নিয়ম রয়েছে। আদালতের স্টে-অর্ডার আছে। এছাড়া  চাকুরির মেয়াদও রয়েছে ৩০ মে পর্যন্ত। এরপরও আমরা কর্মকর্তাকে অনুরোধ করেছি আমাদের কাজে যোগদানে বিরত থাকার নির্দেশটি লিখিত আকারে দিতে। কিন্তু তারা কোন লিখিত আদেশ দিচ্ছেন না। ফলে হঠাৎ করে চাকুরি হারিয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনের দিকে এগিয়ে যাচ্ছি।

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।