ভোটে অনিয়ম-বর্জনে হতাশ যুক্তরাষ্ট্র : শেরমান


প্রকাশিত: ০৩:৩২ এএম, ০২ মে ২০১৫

তিন সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম এবং বিএনপির ভোট বর্জনের ঘটনায় হতাশা প্রকাশ করেছে মার্কিন পররাষ্ট্র দফতরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শেরমন।

সব দলকে অন্তর্ভুক্ত করে একটি দীর্ঘ মেয়াদী সমাধান এবং বাংলাদেশের মানুষের স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ সৃষ্টি করার ব্যাপারে আহ্বান জানান তিনি।

শেরমান বলেন, নির্বাচনে অনিয়মগুলো তদন্ত হওয়া প্রয়োজন। পরবর্তী নির্বাচন যাতে উন্নততর হয় তাও নিশ্চিত করতে হবে। কারণ এটা গণতন্ত্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদারিত্ব সংলাপ শেষে আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন ওয়েন্ডি শেরমান।

শেরমান বলেন, রানা প্লাজা ধসের পর জিএসপি পুনর্বহালের ক্ষেত্রে অনেকগুলো শর্তপূরণে সংশ্লিষ্ট পক্ষগুলোর কাজে অগ্রগতি হয়েছে। তবে আরো কিছু কাজ বাকি রয়েছে। এর মধ্যে রয়েছে- কারখানা পরিদর্শক নিয়োগ এবং পরিদর্শন প্রক্রিয়া তরান্বিত করা। একই সঙ্গে ইউনিয়ন নেতাদের হয়রানির অভিযোগ সুরাহা করা।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল এবং ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।