প্রধানমন্ত্রীকে বান কি মুনের ফোন


প্রকাশিত: ০২:১২ পিএম, ০১ মে ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে তিন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কথা বলেছেন জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। এর আগে কারচুপির অভিযোগ তদন্তের জন্য আহ্বান জানিয়েছিলেন বান কি মুন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী জানান, নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে ‘স্বস্তিকর’ বললেও মাঝপথে তাদের সরে দাঁড়ানোকে মহাসচিব ‘দুঃখজনক’ হিসেবে উল্লেখ করেছেন।

শামীম চৌধুরী জানান, শুক্রবার বেলা ১টা ৫০ মিনিটের দিকে প্রধানমন্ত্রীকে ফোন করেন জাতিসংঘ মহাসচিব। তাদের মধ্যে প্রায় ১৪ মিনিট কথা হয়। এ সময় প্রধানমন্ত্রী বান কি মুনকে বলেছেন, তিন সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোনো প্রাণহানি ছাড়া নির্বাচন হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম এই তিন সিটি কর্পোরেশনের এ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা মেয়র নির্বাচিত হয়েছেন। অনিয়ম ও কারচুপির অভিযোগে মাঝ পথে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি সমর্থিত প্রার্থীরা।

প্রেস সচিব আরও বলেন, নির্বাচন থেকে সরে যাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবকে বলেছেন, ‘বিএনপি গত তিন মাসে আন্দোলন করে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। জনজীবন ক্ষতিগ্রস্ত করেছে। জনসম্পদ নষ্ট করেছে। মানুষ এসব চায় না। এ কারণে, মানুষ তাদের ভোট দেয়নি’।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।