সালমানের ভক্তের পাগলামি (ভিডিও)


প্রকাশিত: ০৫:৫০ এএম, ২৮ আগস্ট ২০১৪

মাঝে মাঝে তারকাদের দুঃসাহসী কিছু অভিনয় হয়ে ওঠে তাদের ভক্তদের জন্য মজার বিষয়। তারাও এ সব দুঃসাহসী পদক্ষেপ অন্ধের মতো অনুকরণ করেন। কখনও কখনও এমন সব কাণ্ড তাদের জন্য মৃত্যুর ঝুঁকিও বয়ে আনে।

বলিউড সুপারস্টার সালমান খানের কথাই ধরা যাক। সম্প্রতি মুক্তি পায় সালমান অভিনীত ‘কিক’ ছবিটি। এ ছবিতে একটি চলন্ত ট্রেনের সামনে দিয়ে অকপটে হেঁটে যান সালমান। আর ঠিক একই কাজটি করতে দেখা যায় সালমানের কিছু অন্ধ ভক্তকে। যারা সালমানের মতই কাঁধে ব্যাগ নিয়ে চলন্ত ট্রেনের সামনে দিয়ে হেঁটে যাচ্ছেন এবং সেই ‍দৃশ্য ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে প্রচার করছেন।

সম্প্রতি সালমানের ট্রেনের দৃশ্যটি একটি গাড়ির সামনে অনুকরণ করতে গিয়ে এক ভক্ত ব্যর্থ হয়ে গাড়ির ধাক্কা খায়। কপালজোরে বেশি আঘাত পাননি তিনি। তাই এ বিষয়ে বিচলিত হয়ে সালমান তার ভক্তদের প্রতি এমন ঝুঁকিপূর্ণ পদক্ষেপ না নেওয়ার পরামর্শ দিয়েছেন।

এ ছাড়াও দাবাং তারকা জানিয়েছেন, ‘কিক’ ছবির সে দৃশ্যটি ধারণের পূর্বে সব ধরনের সতর্কতা অবলম্বন করা হয়েছিল। এ ছাড়া কিছুটা কম্পিউটার কারসাজিও ছিল।

তাই সালমানের পরামর্শটি গুরু শিষ্যের মতই সকল ভক্তের মেনে চলা উচিত এবং এ সব দুঃসাহসী ও বিপদজনক পদক্ষেপ থেকে নিজেদের বিরত রাখা উচিত। কারণ এ সব পাগলামি ছাড়া আর কিছুই নয়। জীবনের মূল্য গুরুদক্ষিণা দেওয়ার থেকেও অনেক বেশি।

            

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।