মার্কিন মালবাহী জাহাজ আটক করেছে ইরান


প্রকাশিত: ০৭:৩২ এএম, ২৯ এপ্রিল ২০১৫

পারস্য উপসাগরের হরমুজ প্রণালীতে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি মালবাহী জাহাজকে থামিয়ে দিয়ে আটক করেছে ইরানের নৌবাহিনী। জাহাজটিতে ৩৪ জন ক্রু বা নাবিক ছিলেন। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তারা এ খবর দিয়েছেন।

তারা বলেছেন, মঙ্গলবার ইরানের যুদ্ধ জাহাজগুলো মার্শাল দ্বীপগামী ওই জাহাজের দিকে গুলি নিক্ষেপ করে এবং জাহাজটিকে ইরানি অঞ্চলের দিকে যেতে বাধ্য করে।  

অন্য এক রিপোর্টে বলা হয়েছে, আমেরিকার ওই বাণিজ্য জাহাজটি বিনা অনুমতিতে পারস্য উপসাগরের ইরানি অঞ্চলে প্রবেশ করায় ইরানি নৌবাহিনী কার্গো জাহাজটিকে আটক করে।
 
ইরানের প্রেস টিভি মার্কিন জাহাজ আটকের খবর পরিবেশন করলেও এখনো এ বিষয়ে ইরানের সরকারি কর্মকর্তাদের কোনো আনুষ্ঠানিক বক্তব্য বা মন্তব্য শোনা যায়নি।  
 
বার্তা সংস্থা আরটি বলেছে, মার্কিন জাহাজটি ইরানি নৌ সেনাদের হুঁশিয়ারি উপেক্ষা করলে তারা জাহাজটির দিকে গুলি নিক্ষেপ করে এবং এরপর জাহাজটি ইরানি সেনাদের নির্দেশ মান্য করতে বাধ্য হয় বলে একজন মার্কিন সেনা কর্মকর্তা জানিয়েছেন।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।