উপস্থাপককে হত্যা : রোববার সারাদেশে হরতাল


প্রকাশিত: ০৪:০৪ এএম, ২৮ আগস্ট ২০১৪

চ্যানেল আইয়ের অনুষ্ঠান উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকীকে হত্যার প্রতিবাদে আগামী রোববার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে। এ ছাড়া বৃহস্পতিবার বৃহত্তর চট্টগ্রামে হরতাল ডাকা হয়েছে।

বুধবার রাত ১২টার দিকে এ হরতালের ডাক দেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামাতের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী।

এদিকে মাওলানা ফারুকীকে হত্যার প্রতিবাদে সারাদেশে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামের বিবির বাজার, কক্সবাজার, গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী, বগুড়া, সিলেট ও রংপুরে তাৎক্ষণিকভাবে মিছিল ও সমাবেশ হয়েছে। এ সময় বেশকিছু এলাকায় উত্তেজিত সমর্থকরা গাড়ি ভাঙচুর করে। এ ছাড়া ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল হয়েছে। রাজধানীর মোহাম্মদপুর, উত্তরা, ফার্মগেট, মতিঝিল ও মিরপুরে মিছিল হয়েছে। এ সময় কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

অন্যদিকে মাওলানা ফারুকীকে গলা কেটে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ইসলামী ফ্রন্ট বাংলাদেশ। এ সময় বলা হয়. আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের খুঁজে বের করতে না পারলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে।

ফারুকী হত্যার ঘটনায় সারাদেশে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।