হাব নির্বাচনে ফুল-চকলেট-টিস্যু দিয়ে ভোট প্রার্থনা


প্রকাশিত: ০৮:২৩ এএম, ২০ এপ্রিল ২০১৭

‘ভাই গরমে ঘেমে গেছেন, টিস্যু নেন।’ তাকে টিস্যু দিতে না দিতেই আরেকজন দিলেন এক বোতল পানি। মুহূর্তের মধ্যেই পাশের অপরজন একটি ফুল ধরিয়ে দিয়ে বললেন, ‘ভাই একটু দেখবেন।’

এভাবেই ফুল, চকলেট, টিস্যু ও পানি দিয়ে কেন্দ্রের সামনে দাঁড়িয়ে ভোট চাইছেন হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে (২০১৭-২০১৯) প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী-সমর্থকরা।

এরআগে বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে ভিআইপি রোডের আনন্দ কমিউনিটি সেন্টারে হাব নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটগ্রহণ টানা বিকেল ৫টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন হাবের সভাপতি ইব্রাহিম বাহার।

এ নির্বাচনে তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা। এর মধ্যে আলহাজ শেখ আবদুল্লাহর নেতৃত্বে হাব গণতান্ত্রিক ফোরাম, সাবেক সভাপতি জামালউদ্দিন আহমেদের নেতৃত্বে হাব সমন্বয় পরিষদ এবং আবদুস ছোবহান ভূঁইয়ার নেতৃত্বে হাব গণতান্ত্রিক ফ্রন্ট প্রতিদ্বন্দ্বিতা করছে।

ভোটকেন্দ্রের সামনে গিয়ে দেখা যায়, প্রখর রোদে রাস্তায় লাইনে দাঁড়িয়ে ভোটাররা কেন্দ্রে প্রবেশ করছেন। এ সময় আশপাশ থেকে নানা কৌশলে প্রার্থীদের কর্মী-সমর্থকরা ভোটারদের কাছে ভোট চাইছেন।

Hub

দেখা গেলো, আবদুস ছোবহান ভূঁইয়ার এক সমর্থক এক ভোটারকে ফুল দিয়ে বলছেন, ‘ভাই একটু দেইখেন’। সেখানেই এক ভোটারকে পানি দিচ্ছিলেন শেখ আবদুল্লাহর এক সমর্থক।

এদিকে, রাস্তার উপর লাইনে দাঁড়িয়ে থাকায় অনেক ভোটার ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, এ জায়গায় ভোটকেন্দ্র না করে বড় কোনো জায়গায় ভোটের ব্যবস্থা করলে ভালো হত।

এবারের নির্বাচনে মোট ৫৪টি পদের বিপরীতে কেন্দ্রীয় কমিটিতে ২৭ জন, ঢাকা বিভাগ থেকে ১৩ জন, চট্টগ্রাম থেকে সাতজন এবং সিলেট থেকে সাতজন প্রার্থী নির্বাচিত হবেন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ১৫৭ জন।

দুপুর ১টা পর্যন্ত ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনের দায়িত্বে থাকা এক কর্মকর্তা।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন হারুন উর রশীদ। তার নেতৃত্বে তিন সদস্যের নির্বাচন কমিশনার ও তিন সদস্যের আপিল বোর্ড সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সার্বিক দায়িত্ব পালন করছেন।

এসআই/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।