যা দেখেছেন প্রচার করেন : সাংবাদিকদের উদ্দেশে সিইসি


প্রকাশিত: ০৮:৫২ এএম, ২৮ এপ্রিল ২০১৫
ফাইল ছবি

তিন সিটি কর্পোরেশন নির্বাচনে কোথাও কোথাও ভোটকেন্দ্র দখল ও সহিংসতার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ কোন মন্তব্য করতে রাজী হননি। তিনি শুধু সাংবাদিকদের বলেন, "যা দেখেছেন আপনারা প্রচার করেন।"

মঙ্গলাবর দুপুরে রাজধানীর উত্তর ও দক্ষিণের দুটি কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এ কথা বলেন।

ঢাকা উত্তরের অন্তর্গত ধানমন্ডির রেসিডন্টসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে -তিন সিটিতেই ব্যাপক সহিংসতা, গোলাগুলিতে ও অরাজক পরিস্থিতি বিরাজ করছে, এমন অবস্থায় কমিশনের মন্তব্য জানতে চাইলে সাংবাদিকরা সিইসি বলেন, “কোন মন্তব্য নেই। যা দেখেছেন আপনরা প্রচার করেন।”

এ সময় সিইসির গাড়ি বহর পর্যন্ত পুলিশ ও সাংবাদিকদের মধ্যে ব্যাপক ধাক্কা-ধাক্কি হয়। ডিএমপি কমিশনার আসাদুজ্জামান নিজেও ক্যামেরা ম্যান ও রিপোর্টারসহ বেশ কয়েকজন সাংবাদিককে সরিয়ে দিয়ে দ্রুত গাড়িতে উঠিয়ে দেন সিইসিকে। পরে তিনি কেন্দ্র ত্যাগ করেন।

এর আগে সকাল সাড়ে ১১টার পর নির্বাচন কমিশন সচিবালয় থেকে বের হয়ে প্রথমে ঢাকা দক্ষিণের ধানমন্ডির কাকলী হাই স্কুল অ্যান্ড কলেজে যান। তবে এই কেন্দ্রে ভোটারদের তেমন কোন উপস্থিতি দেখা যায়নি। এক বুথে গিয়ে দেখা যায়- সকাল থেকে দুপুর পৌঁনে ১২টা পর্যন্ত ৪৩টি ভোট পড়েছে।

এদিকে কোন বুথেই বিএনপি সমর্থীত প্রার্থী আব্বাসের মগ মার্কার এজেন্ট পাওয়া যায়নি। তবে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী সাঈদ খোকনের এজেন্ট পাওয়া গেছে। এক বুথে ফাহিমা জামিল নামের এক মহিলা মগ প্রতীকের এজেন্ট দাবি করলেও তার কাছে কোন আইডি কার্ড বা কোন প্রমাণ পাওয়া যায়নি। কোন সমস্যা হচ্ছে কিনা জানতে চাইলে বলেন, এখানে কোন সমস্যা হচ্ছে না। হলে সেটা আমরা নিজেরা মিটিয়ে নিতে পারবো।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৮টা সিটি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। তবে দুপুরের দিকে নানা অভিযোগ তুলে ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন বর্জন করেছে বিএনপি সমর্থিত প্রার্থীরা।

এইচএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।