আইপিইউ সম্মেলনের ভূয়সী প্রশংসা ভারতীয় কমিশনারের


প্রকাশিত: ০৮:৫২ এএম, ১৮ এপ্রিল ২০১৭

ঢাকায় অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ১৩৬তম সম্মেলন সফলভাবে আয়োজন করায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি বলেন, বাংলাদেশের জন্য এ ধরনের একটি সফল আয়োজন খুবই প্রশংসনীয়।

ভারতের স্পিকার, সংসদ সদস্যসহ প্রতিনিধিরা এ সম্মেলনে অংশ নিয়ে বাংলাদেশের সহযোগিতা ও আতিথিয়তার প্রশংসা করেছেন এবং এদেশে তাদের অবস্থানকালীন অভিজ্ঞতা ছিল খুবই চমৎকার।

মঙ্গলবার বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে এ কথা বলেন তিনি। সাক্ষাৎকালে তারা দু’দেশের দ্বি-পাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এ সময় স্পিকার বলেন, বর্তমান সরকারের সঠিক ও সময়োপযোগী নেতৃত্বের কারণে ৭-৮ বছরে বাংলাদেশ আর্থ-সামাজিক সূচকে অভূতপূর্ব উন্নয়ন করেছে। ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। এবারের আইপিইউ এসেম্বলির সকল ইভেন্ট বিশ্ববাসীর কাছে ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আইপিইউ এসেম্বলির ডিজিটাল উপস্থাপনা প্রতিনিধিদের চমৎকৃত করেছে এবং এক্ষেত্রে আমাদের সক্ষমতা আমরা প্রমাণ করতে পেরেছি।

স্পিকার বলেন, বাংলাদেশ আগামী নভেম্বর মাসে ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে। তিনি বলেন, আইপিইউ এসেম্বলির অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ আরও সফলভাবে সিপিএ সম্মেলন আয়োজন করবে। তিনি আশা প্রকাশ করে বলেন, আইপিইউ এসেম্বলির মতো সিপিএ সম্মেলনেও ভারত থেকে একটি বড় প্রতিনিধিদল অংশ নেবেন। এ সময় তারা বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান পারস্পরিক বন্ধুত্ব সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এইচএস/ওআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।