বিটিআরসির নতুন ভাইস চেয়ারম্যান আহসান হাবিব


প্রকাশিত: ০৭:৫৯ এএম, ২৭ আগস্ট ২০১৪

অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খানকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

তাকে চুক্তিতে তিন বছরের জন্য কমিশনার নিয়োগের পর ভাইস চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বুধবার এ বিষয়ে একটি আদেশ জারি করা হয়।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন আইন-২০০১ এর ৭ ও ৯ ধারা অনুযায়ী অন্যসব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আহসানকে এ নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগেও তিন বছরের জন্য বিটিআরসির স্পেকট্রামের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এ ছাড়া বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত বিটিআরসির একটি প্রকল্পে এক বছরের জন্য মহাপরিচালকের দায়িত্ব পালন করেন সাবেক এই সেনা কর্মকর্তা।

২০১৩ সালের ২৬ ডিসেম্বর সেনাবাহিনী থেকে অবসরে যান আহসান। বিটিআরসির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদের চুক্তির মেয়াদ গত জুলাই মাসে শেষ হওয়ার পর থেকে ওই পদটি শূন্য ছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা আদেশে অবসরপ্রাপ্ত জেলা জজ মো. মুরশিদ আলমকে চুক্তিতে তিন বছরের জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।