গ্রেফতারকৃতরা বলছে সাপের বিষ, ডিবি নিশ্চিত নয়


প্রকাশিত: ০৭:৫৫ এএম, ১৮ এপ্রিল ২০১৭

রাজধানীর কুড়িল বাসস্ট্যান্ড এলাকা থেকে ১২ পাউন্ড সাপের বিষসহ পাঁচজনকে গ্রেফতার করেছে মহানগর (ডিবি) গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা একে সাপের বিষ দাবি করলেও ডিবি বলছে পরীক্ষানিরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিবির যুগ্ম কমিশনার ও প্রধান আবদুল বাতেন।

গ্রেফতারকৃতরা হলেন, মো. আবু হানিফ ওরফে চেয়ারম্যান, মো. আফছার আলী, মো. নজরুল ইসলাম, মো. মুক্তার হোসেন, মো. রহিচ উদ্দিন। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এদেরকে আদালতে পাঠানো হয়েছে।

তাদের কাছ থেকে একটি ফল রাখার বক্সে ছয়টি স্বচ্ছ কাঁচের জারের ভেতর দুটি কৌটায় বাদামি রঙের তরল জাতীয় পদার্থ, দুটি কৌটার ভেতর সাদা রঙের পাউডার জাতীয় পদার্থ এবং আরো দুটি কৌটার মধ্যে নীল জাতীয় পাউডার সাদৃশ্য পদার্থ দেখা যায়।

প্রত্যেকটি কৌটার উপরে হলুদ কাগজে কালো রঙের ইংরেজিতে ‘RED DRAGON COMPANY MADE IN FRANCE, CODE NO.- 80975’,ইংরেজিতে ‘COBRA’ ও ইংরেজিতে ‘SNAKE POISON OF FRANCE, CAREFULLY HANDLING’ লেখা আছে।

আবদুল বাতেন বলেন, চক্রটি দাবি করেছে উদ্ধারকৃত ছয়টি কাচের পাত্রে ১২ পাউন্ড বিষ আছে। যার বাজারমূল্য নাকি ৫০ কোটি টাকা। তবে আসল বিষের দাম এতো হওয়ার কথা নয়। বিষগুলো পরীক্ষার জন্য সাইন্স ল্যাবরেটরিতে পাঠানো হবে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা দাবি করছে, বিষগুলো ফ্রান্স থেকে আমদানি করা হয়েছে। তবে সাপের বিষ ক্রয়-বিক্রয় পুরোটাই একটা প্রতারণা। যারা এসব নিয়ে ব্যবসা করে তারা নিজেরাই ক্রেতা নিজেরাই বিক্রেতা সাজে। তাদের তৎপরতা দেখে তৃতীয়পক্ষের কেউ লাভের আশায় কিনতে আসে। তখন তার কাছে বিক্রি করে দেয়া হয়।

এআর/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।