নিবন্ধন করার শেষ সুযোগ চান হাব নেতারা


প্রকাশিত: ০৬:০৫ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

হজ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি ইব্রাহিম বাহার বলেছেন, হাব সদস্যরা সবাই নিবন্ধন করতে চান। হজ কার্যক্রমের সঙ্গে জড়িত ১ হাজার ১শ’৩৪টি এজেন্সির সবাই নিবন্ধন নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন।

তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই সবাই নিবন্ধনের সুযোগ করে দিতে সোমবার ধর্মমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন হাব নেতারা।

রোববার রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে আসন্ন হাব নির্বাচনে হাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল পরিচিতি অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয় ও হাবের কোনো বিরোধ নেই। ধর্মমন্ত্রী ও ধর্ম সচিবের সহযোগিতায় হাব অধিকাংশ হজযাত্রী বহন করে।

তিনি বলেন, একটি মহল মন্ত্রণালয় ও হাবের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু তাদের এই ইচ্ছে কখনও পূরণ হবে না।

তিনি নিবন্ধন নিয়ে এজেন্সিদের বিচলিত বা উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বর্তমানে সৃষ্ট সমস্যা সমাধানে হাব এককভাবে সিদ্ধান্ত নেবে না। গত ১৩ এপ্রিল বিশেষ বার্ষিক সাধারণ সভায় সমস্যা সমাধানে ১৭ সদস্যের শক্তিশালী কমিটি গঠিত হয়েছে। এ কমিটির সদস্যরা সোমবার মন্ত্রীর সাথে দেখা করে সমস্যা সমাধানে চেষ্টা চালাবেন।

নাম প্রকাশ না করার শর্তে হাবের একজন কর্মকর্তা জানান, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান সম্প্রতি লিখিতভাবে ২৫ এপ্রিল পর্যন্ত রেজিস্ট্রেশন করার অনুমতি দেন।। কিন্তু ধর্ম সচিব দুদিন আগে জারি করা এক বিজ্ঞপ্তিতে ১৭ এপ্রিল (সোমবার) পর্যন্ত সময়সীমা বেঁধে দেন।  এ ব্যাপারে জানতে চাইলে ওই কর্মকর্তা পাল্টা বলেন, মন্ত্রী নাকি সচিব কে বড়? কার সিদ্ধান্ত চূড়ান্ত।

এমইউ/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।