দক্ষিণ সুদানে জাতিসংঘের হেলিকপ্টার বিধ্বস্ত


প্রকাশিত: ০৫:৩১ এএম, ২৭ আগস্ট ২০১৪

জাতিসংঘ জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণ সুদানে তাদের একটি কার্গো হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় ৩ জন ক্রু নিহত হয়েছেন। দাবি করা হচ্ছে বিদ্রোহীরা গুলি করে হেলিকপ্টারটিকে ভূপাতিত করেছে।

ইউনিটি রাজ্যের রাজধানী বেনিতুতে এ ঘটনা ঘটে। দক্ষিণ সুদানের জাতিসংঘ মিশন বলেছে, ঘটনাস্থলে অনুসন্ধান ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। জাতিসংঘের এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, মনে হচ্ছে, হেলিকপ্টারটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছে।

এএফপি বলেছে, এমআই-৮ মডেলের হেলিকপ্টারে সাধারণত তিন থেকে পাঁচজন ক্রু থাকে। জাতিসংঘ বলছে, বিমানে থাকা ৩ জন ক্রু নিহত ও ১ জন গুরুতর আহত হয়েছেন।

দক্ষিণ সুদান সরকার দাবি করেছে, বিদ্রোহী নেতা পিটার গাডেটের সমর্থকরা গুলি করে হেলিকপ্টারটি ভূপাতিত করেছে। তবে পিটারের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর থেকে নতুন এ রাষ্ট্রটিতে সরকার ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ অব্যাহত আছে। দুই পক্ষের সংঘর্ষে দেশটিতে কয়েক হাজার লোক নিহত হয়েছেন। সেখানকার ১৮ লাখ উদ্বাস্তুর জন্য খাদ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে জাতিসংঘ। সূত্র: বিবিসি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।