জঙ্গিবিরোধী অভিযানে নিহত দুই পুলিশ কর্মকর্তার পরিবারকে অনুদান


প্রকাশিত: ১১:০৪ এএম, ১৬ এপ্রিল ২০১৭

সিলেটে জঙ্গিবিরোধী অভিযানে নিহত দুই পুলিশ কর্মকর্তার পরিবারকে সম্মাননা ও আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ পুলিশ।

রোববার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সে এ সম্মাননা দেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

উপস্থিত ছিলেন সিলেটে নিহত পরিদর্শক চৌধুরী মোহাম্মদ আবু কয়ছর ও জালালাবাদ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ মনিরুল ইসলামের পরিবারের সদস্যরা।

অনুষ্ঠানে অাবু কয়ছরের স্ত্রী ছায়রা ফারহানা চৌধুরী লোপার হাতে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র ও নগদ ৪ লাখ টাকা; মোহাম্মদ মনিরুল ইসলামের স্ত্রী পারভীন আক্তারের হাতে ১০ লাখ টাকার সঞ্চয়পত্র ও নগদ দুই লাখ টাকা এবং মনিরুলের মা ফিরোজা খাতুনের হাতেও ১০ লাখ টাকার সঞ্চয়পত্র ও নগদ দুই লাখ টাকা তুলে দেন পুলিশপ্রধান।

Police

অনুষ্ঠানের শুরুতে নিহত পুলিশ কর্মকর্তাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর নিহতদের পরিবারের হাতে সম্মাননা ও আর্থিক অনুদান দেয়া হয়। জঙ্গিদের রেখে যাওয়া বোমায় গত ২৫ মার্চ রাতে তারা গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার গোলাম কিবরিয়া।

উল্লেখ্য, শহীদ চৌধুরী মোহাম্মদ আবু কয়ছর ১৯৬৬ সালের ১৮ সেপ্টেম্বর সুনামগঞ্জের সদর থানার নতুন পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে এসআই (নিরস্ত্র) পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কোর্ট পুলিশ পরিদর্শক হিসেবে এসএমপি, সিলেটে কর্মরত ছিলেন।

শহীদ মোহাম্মদ মনিরুল ইসলাম ১৯৭৭ সালের ১৫ আগস্ট নোয়াখালীর সুধারাম থানার এওজ বালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৪ সালে এসআই (নিরস্ত্র) পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। জালালাবাদ থানায় তিনি ইন্সপেক্টর তদন্ত হিসেবে কর্মরত ছিলেন।

এআর/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।