দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে অজনপ্রিয় প্রেসিডেন্ট ওবামা


প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০২ জুলাই ২০১৪

মার্কিন যুক্তরাষ্ট্রের ৩৩ শতাংশ নাগরিকের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর দেশটির সবচেয়ে অজনপ্রিয় প্রেসিডেন্ট ৫২ বছর বয়সী বারাক ওবামা। ২০১২ সালের নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আছেন ওবামা।
তার পরই আছেন ওবামার পূর্বসূরি প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ।

অন্যদিকে, রোনাল্ড রিগ্যানকে দ্বিতীয় বিশ্বযুদ্ধপরবর্তী সবচেয়ে সফল প্রেসিডেন্ট হিসেবে মনে করে ৩৫ শতাংশ ভোটার। ১৮ শতাংশের মতে বিল ক্লিনটন, ১৫ শতাংশের মতে জন এফ কেনেডি এবং মাত্র ৮ শতাংশ ভোট পেয়েছেন ওবামা।

দেশটির একটি বিশ্ববিদ্যালয় পরিচালিত এক জরিপে ফলে বুধবার প্রকাশিত এ তথ্য প্রকাশিত হয়েছে। এতে দেখা যায়, অর্থনীতি, বিদেশনীতি, সন্ত্রাস, স্বাস্থসেবা ও পরিবেশ নিয়ে ওবামার নীতি অপছন্দ দেশটির বেশিরভাগ নাগরিকদের।

জরিপে অংশগ্রহণকারীদের ৪৫ শতাংশের মতে, ২০১২ সালে নির্বাচনে মিট রমনি প্রেসিডেন্ট পদে জয়ী হলে দেশের অবস্থা আরও ভালো হতো। অবশ্য ৩৮ শতাংশের মত হচ্ছে, এতে অবস্থা বরং আরও খারাপ হতো।৪৭ শতাংশের মতে, ওবামা তার প্রশাসনের কাজের প্রতি মনোযোগী। আর, ৪৮ শতাংশের মতে, ওবামা তার প্রশাসনের কাজের প্রতি যথেষ্ঠ মনোযোগী নয়। সূত্র : এনডিটিভি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।