‘রাস্তা ৩০০০ ফুট হলেও জ্যাম কমবে না’


প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৪ এপ্রিল ২০১৭

রাজধানীর আজিমপুর এলাকার বাসিন্দা ওয়াহিদুজ্জামান নববর্ষের প্রথম দিন (শুক্রবার) সকালে প্রাইভেটকারে স্ত্রীকে নিয়ে কাঁচপুর হয়ে নরসিংদীতে আত্মীয়ের বাসায় যান। ফেরার পথে যানজট এড়াতে ডেমরা ব্রিজ পার হয়ে ৩শ’ ফুট রাস্তা হয়ে সন্ধ্যার মধ্যে বাসায় ফিরবেন বলে জানান। রাত সাড়ে ৯টায়ও বাসায় ফিরে না আসায় পরিবারের সবাই চিন্তিত হয়ে পড়েন।
 
মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ওয়াহিদুজ্জামান জানান, আসরের নামাজ পড়ে নরসিংদী থেকে ঘণ্টাখানেকের মধ্যেই ডেমরা ব্রিজ পার হয়ে ৩শ’ ফুট রাস্তায় আসেন। কিন্তু রাস্তায় উঠে দেখতে পান গাড়ির সারি।

প্রাইভেটকার, মাইক্রোবাস, বাসসহ শত শত যানবাহন রাস্তায় আটকে আছে। পাক্কা ৪ ঘণ্টা রাস্তায় কাটিয়ে রাত পৌনে ১০টায় জাহাঙ্গীর গেটের সামনে আসেন তিনি।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে ওয়াহিদুজ্জামান জানান, রাস্তায় ভয়াবহ যানজট ছিল। অনেকক্ষণ পর পর গাড়ি একটি দুটি করে গাড়ি এগিয়ে আবার আটকে যায়।

এ ভোগান্তি তার একার নয়, নববর্ষ উপলক্ষে হাজার হাজার মানুষ ৩শ’ ফুট রাস্তায় ঘুরতে বের হওয়ায় রাস্তায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা আটকে থেকে নারী, পুরুষ ও শিশুদের চরম ভোগান্তি পোহাতে হয়।

নরসিংদী শিবপুরে গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন ডা. বজলুল গনি ভুইয়া। তিনি রাত সাড়ে ৯টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন ‘বাড়ি থেকে ফিরছি। এখন ৩০০ ফিট এর পশ্চিম মাথায়। প্রচণ্ড জ্যাম। রাস্তা ৩০০০ ফুট হলেও জ্যাম কমবে না, এটা বাংলাদেশ।

এমইউ/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।