৩ মাসে ১৪৫ শিশু ধর্ষণের শিকার


প্রকাশিত: ০৬:৪৯ এএম, ১০ এপ্রিল ২০১৭

গত ৩ মাসে দেশে ১৪৫ জন শিশু ধর্ষিত হয়েছে। যা গত বছরের চেয়ে ৫১ শতাংশ বেশি। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে শিশুদের জন্য ফাউন্ডেশন এ তথ্য জানায়।

‘শিশু ধর্ষণ-হত্যা, শিশু নির্যাতন ও ছিন্নমূল শিশুদের পুনর্বাসনে’র দাবিতে সংগঠনের উদ্যোগে এ প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করা হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, গত ৩ মাসে সারাদেশে ১৪৫ জন শিশু ধর্ষিত হয়েছে। যা গত বছরের থেকে ৫১ শতাংশ বেশি। পাশাপাশি গণধর্ষর্ণের ঘটনাও বেড়েছে প্রায় তিনগুণ।

‘বর্তমান সরকার শিশুদের জন্য অত্যন্ত আন্তরিক, আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি শিশুবান্ধব পরিবেশ তৈরি এবং শিশু হত্যা,ধর্ষণ এবং নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক।’

মানবন্ধনে বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধি, রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়, উদয়ন স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

এএস/এমএমএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।