ইসলাম জঙ্গিবাদকে স্বীকৃতি দেয় না


প্রকাশিত: ০৭:২৫ এএম, ০৮ এপ্রিল ২০১৭

‘জঙ্গিবাদ ইসলামের অংশ নয়।ইসলাম জঙ্গিবাদকে স্বীকৃতি দেয় না।’ বলে মন্তব্য করেছেন সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়ের সচিব শাইখ আব্দুর রহমান গান্নাম আল গান্নাম।

তিনি বলেন, ইসলাম বিশ্বব্যাপী চ্যালেঞ্জের মুখে পড়েছে। ইসলামের নামে বিভ্রান্তি হচ্ছে। সঠিক ইসলাম পাওয়া যায় না। কোনোপ্রকার বিভ্রান্ত পথে চলা যাবে না। ইসলামের নামে বিভিন্ন পথ বের হয়েছে। এর মধ্যে জঙ্গিবাদ রয়েছে। এটা সঠিক নয়। বিশ্বনবীর পথ বেঁছে নিতে হবে।

শনিবার রাজধানীর যা্ত্রাবাড়ীতে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের প্রধান কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মসজিদে নববির ইমাম ও খতিব শাইখ ড. আব্দুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম বলেন,আমি এ মুহূর্তে উপস্থিত হতে পেরেছি, এটা আমাদের জন্য আনন্দঘন মুহূর্ত। মুসলমান ভাই-ভাই, প্রত্যেকের মধ্যে এমন সৌহার্দ্য যেন আল্লাহ বাড়িয়ে দেন।

হারামাইন শরীফাইন অধিদফতরের ভাইস প্রেসিডেন্ট ড. শাইখ মুহাম্মদ বিন নাসির আল খুযাইম বলেন, আমরা প্রত্যেকেই সৌভাগ্যবান। আমরা সত্যপন্থি কয়েকজন মুসলমানের সমাবেশে উপস্থিত হয়েছি। তারা প্রজ্ঞা ও হেকমত সহকারে দাওয়াতি কাজ করে যাচ্ছেন। আমরা এমনভাবে দাওয়াতি কাজ করতে চাই, যে দাওয়াতের মধ্যে আল্লাহর সঙ্গে আমাদের সম্পর্ক হয় নিবিড় এবং মুসলমানদের মধ্যে সে সম্পর্ক থাকে ভ্রাতৃত্বপূর্ণ।

তিনি আরও বলেন, আমরা আল-কোরআনকে ছাপাখানায় প্রকাশ করে ফ্রি বিতরণ করতে চাই। যাতে সব মুসলমান বিনা খরচে কোরআন পড়তে পারেন। এ সময় তিনি সবাইকে সত্যের পথে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সহ সভাপতি অধ্যাপক মুহাম্মদ মোবারক আলী বলেন, আমাদের দাওয়াত ও তাবলীগী তৎপরতা আরও বাড়াতে হবে। প্রতিটি মানুষের কাছে কুরআন ও সহীহ হাদিসের বার্তা পৌঁছে দিতে হবে। যারা ইসলামের নামে জঙ্গি তৎপরতা চালাচ্ছে, ইসলামী নীতি-আদর্শের সঙ্গে তাদের দূরতম সম্পর্কও নেই। তারা যে নামেই পরিচিত হোক, তারা মুখোশধারী মুসলিম। তাদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

অধ্যাপক মুহাম্মদ মোবারক আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য একেএম রহমত উল্যাহ, সৌদি আারবের ধর্ম মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা শাইখ আব্দুল্লাহ বিন যাইফুল্লাহ আল মুতাইরি, বাংলাদেশের সৌদি দূতাবাসের রিলিজিয়াস অ্যাটাশে শাইখ সুলতান মুহাম্মদ আল আনকারী ও সাবেক রিলিজিয়াস অ্যা্টাশে শাইখ আহমদ বিন আলী আর রুমী।

এমএসএস/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।