দক্ষিণের কাউন্সিলর প্রার্থী গ্রেফতার


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৪ এপ্রিল ২০১৫

ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন আসন্ন। তবে একের পর এক ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার করছে পুলিশ। শুক্রবারও এক কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। তবে পুলিশের দাবি, বিস্ফোরক আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতের নাম আবুল খায়ের। তিনি স্থানীয় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ১৫ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

শুক্রবার বেলা ১২টার দিকে হাজারীবাগের তালী অফিসের পাশে পানির পাম্পের সামনের বিএনপি নেতা রিন্টুর বাসা থেকে তাকে আটক করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম।

তিনি জাগো নিউজকে জানান, ২০১৩ সালে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আবুল খায়ের চার্জশিটভুক্ত আসামি। গত দুই মাস আগে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে ধানমণ্ডি থানাতেও বিস্ফোরক আইনে মামলা রয়েছে। সে কারণে তাকে গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ২০১৪ সালের ১ অক্টোবর আবুল খায়েরের বিরুদ্ধে বিস্ফোরক আইনে ১৪৭/১৪৮/১৪৯/১৮৬/১২৪/৪২৭ ধারায় মামলা রয়েছে। বিষয়টি আমরা গ্রেফতারের পরেই হাজারীবাগ থানাকে জানিয়েছে।

উল্লেখ্য, ২০ এপ্রিল সোমবার বিস্ফোরক মামলায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওসমান গনি শাহজাহানকে গ্রেফতার করে পুলিশ। তিনি উত্তর সিটি কর্পোরেশনের ৩৪নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কাজী হাসিবুর রহমান এবং ১১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কাওছার আহম্মেদকে নাশকতার মামলায় গ্রেফতার করে পুলিশ।

এখানে আরও উল্লেখ্য যে, গ্রেফতারকৃতরা সবাই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

জেইউ/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।