টাইগারদের সম্ভাব্য একাদশ


প্রকাশিত: ০৭:০৩ এএম, ২৪ এপ্রিল ২০১৫

একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে আজ শুক্রবার পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান প্রথমবারের মতো বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হলেও, পরিসংখ্যানের বিচারে এখনও এগিয়ে রয়েছে পাকিস্তান। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দু’দলের মুখোমুখিতে সবগুলোতেই জিতেছে তারা। তবে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজের পারফরম্যান্সে পাকিস্তানের বিপক্ষে যথেষ্ট আশাবাদী বাংলাদেশ।

আজকের টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের আশার ভেলা ভাসাবে যে একাদশ, তাতে থাকছেন কে কে? ঘুরে-ফিরেই আসছে এমন প্রশ্ন। চলুন জেনে নেয়া যাক।

খুব সম্ভবত বাদ পড়তে যাচ্ছেন বিশ্বকাপে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করা মাহমুদুল্লাহ রিয়াদ। সর্বশেষ তিনটি ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২৬ রান; আর টি-টোয়েন্টিতে তার ব্যাটিং গড় মাত্র ১৪.১৬!

রিয়াদ বৃহস্পতিবার দলের নিয়মিত অনুশীলনেও অনুপস্থিত ছিলেন। সব মিলিয়ে তার জায়গায় নবাগত লিটন কুমার দাসের অভিষেক হয়ে যাওয়ার জোর সম্ভাবনা আছে। তবে এই জায়গাটির জন্য লিটনকে লড়তে হবে আরেক নবাগত রনি তালুকদারের সাথে।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, লিটন কুমার তুলনামূলক আগ্রাসী বলে এই দফাতেও পিছিয়ে যেতে পারে রনির অভিষেক। একই সাথে আরেকজন তরুনের অভিষেকও হয়ে যেতে পারে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তিনি হলেন ১৯ বছর বয়সী বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান।

টেস্টের জন্য সতেজ রাখতে টি-টোয়েন্টি থেকে পেসার রুবেল হোসেনকে দূরে রেখেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটি। তার জায়গায় মুস্তাফিজুর রহমানের অভিষেক হতে পারে। সেটা না হলে, খেলবেন আবুল হাসান রাজু। রাজু থাকলে লোয়ার অর্ডারে তার ঝড়ো ব্যাটিংটা কাজে লাগতে পারে বাংলাদেশের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ/লিটন কুমার দাস/রনি তালুকদার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আরাফাত সানি, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান/আবুল হাসান রাজু।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।