রংপুরে টায়ার কারখানায় আগুন


প্রকাশিত: ১২:০৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৫

রংপুরের তালুক তামপাট এলাকায় গাড়ির টায়ার দিয়ে তৈরি ফার্নেস অয়েল কারখানার আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস কর্মীরা।

রংপুর ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট  স্থানীয়দের সহায়তায় চেষ্টা চালিয়ে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে অাগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস ধারণা করছে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, তালুক তামপাট কবিরাজ পাড়ায় অবস্থিত যৌথ মালিকানাধীন ওই কারখানায় গাড়ির পুরাতন টায়ার থেকে ফার্নেস অয়েল তৈরি করা হতো। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে টায়ার জ্বালানোর সময় বয়লার বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

এদিকে অগ্নিকাণ্ডের পর কারখানার মালিক আজাহার আলী ও জাফর সাদিক মুন্নার সঙ্গে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদেরকে পাওয়া যায়নি।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ আলী জানান, মুলত গাড়ির টায়ার এবং ফার্নেস ওয়েলের কারণেই আগুনের ভয়াবহতা বেশি লক্ষ্য করা গেছে। অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।