পদ্মা সেতু নিয়ে চাঁদাবাজি হচ্ছে : যোগাযোগমন্ত্রী


প্রকাশিত: ০১:১৪ পিএম, ২৫ আগস্ট ২০১৪

পদ্মা সেতু প্রকল্পে লোক নিয়োগের নামে প্রতারণা এবং চাঁদাবাজি হচ্ছে জানিয়ে জনগণকে এ বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক শোকসভায় এ তথ্য জানান যোগাযোগমন্ত্রী।

মন্ত্রী বলেন, পদ্মা সেতুতে যোগাযোগ মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় তথা সরকারের পক্ষ থেকে কোনো লোক নিয়োগ হচ্ছে না। একটি প্রতারক চক্র সিন্ডিকেটের মাধ্যমে ভুয়া কাগজপত্র তৈরি করে প্রতারণা শুরু করেছে। নিয়োগের কথা বলে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে জনগণকে সতর্ক থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রতারক চক্রটি দেশের বিভিন্ন জায়গায় ভুয়া অফিসও খুলেছে। বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকেও পদ্মা সেতুর নাম করে টাকা আদায় করছে, যা সম্প‍ূর্ণ ভুয়া।

তিনি বলেন, একটি চক্র সিন্ডিকেট করে পদ্মা সেতুর নামে মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছে। এ সেতু কখনোই বাস্তবায়ন সম্ভব নয় বলে তারা জনগণকে বিভ্রান্ত করছে। কিন্তু দেশের জনগণকে স্পষ্ট ভাষায় গর্বের সঙ্গে জানাতে চাই, পদ্মা সেতুর মূল কাজ শুরু হয়েছে। অল্পদিনের মধ্যেই ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক চুক্তি সম্পন্ন করে তিনটি নদী শাসনের কাজ শুরু হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন  প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।