শ্রম বিধিমালা ২০১৫ চূড়ান্ত হবে মে`র মধ্যে : খন্দকার মোশাররফ


প্রকাশিত: ০৩:২২ পিএম, ২২ এপ্রিল ২০১৫

আগামী মে মাসের মধ্যে শ্রম বিধিমালা ২০১৫ চূড়ান্ত হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি।

বুধবার বাংলাদেশ শ্রম আইন ২০০৬ বাস্তবায়নের লক্ষ্যে শ্রমবিধিমালা ২০১৫’র খসড়া নিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা জানান।

খন্দকার মোশাররফ বলেন, শ্রম বিধিমালা ২০১৫’র খসড়া নিয়ে স্কপ নেতৃবৃন্দের সঙ্গে সৌহার্দপূর্ণ পরিবেশে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আশা করছি আগামী ৬ মে মালিক পক্ষের সঙ্গেও ফলপ্রসূ আলোচনা হবে। তারপরই চূড়ান্ত শ্রম বিধিমালা ২০১৫ প্রণয়ন করা হবে।

মালিক পক্ষের সঙ্গে আলোচনার পর যদি স্কপের নেতৃবৃন্দের কোনো বক্তব্য থাকে, তাহলে তাদের সঙ্গে আবার বৈঠক হবে বলেও জানান তিনি।

সভায় আরো বক্তৃতা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। স্কপের নেতৃবৃন্দের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি শাহ মোহাম্মদ আবু জাফর, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, নারী নেত্রী শিরীন আক্তার এমপি প্রমুখ।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।