বাংলাওয়াশের পথেই টাইগাররা


প্রকাশিত: ০২:১৮ পিএম, ২২ এপ্রিল ২০১৫

পাকিস্তানের দেওয়া ২৫১ রান তাড়া করতে সঠিক পথেই ব্যাটিং চালাচ্ছে বাংলাদেশ দল। সবশেষ দলীয় সংগ্রহ ৩৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২০২  রান। ব্যক্তিগত ৬৪ রানে জুনায়েদ খানের বলে এলবি ডব্লিও হয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল এবং ব্যক্তিগত ৪ রানে জুনায়েদ খানের বলেই বোল্ট হন মাহমুদুল্লাহ রিয়াদ। নতুন ব্যাটসম্যান ‍হিসেবে ব্যাট হাতে নেমেছেন মুশফিকুর রহিম।

এরআগে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার ফুরফুরে মেজাজে ব্যাট চালিয়ে পাকিস্তান বোলাদের ভালোই জবাব দেন। দূর্দান্ত ব্যাটিং নৈপূন্য দিয়ে চাপেই রাখে পাক বোলারদের।

এদিকে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছে সৌম্য সরকার। বুধবার পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ও শেষ ম্যাচে এ নিউজ লেখার সময় ৯৪ বল খেলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন সোম্য। ক্যারিয়ারের এই প্রথম সেঞ্চুরি করতে ৪টি ছয়ের মার ও ১১টি চার মারেন তিনি। অপরদিকে ৩৩ বলে ৩২ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

অন্যদিকে গত দুই ম্যাচে জোড়া শতক করা বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল ৭৬ বলে ৬৪ রান করেন। তার এই ৬৪ রানে ৮টি চার ও ১টি ছয়ের মার রয়েছে।

এরআগে ২৫১ রান তারা করতে ভালো ভাবেই শুরু করে টাইগার। অনেকটা আয়েসি ভাবেই শুরু করে দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার।

এর আগে পাকি অধিনায়ক আজাহারের সেঞ্চুরিতে ভর করে ২৫০ রান সংগ্রহ করে পাকিস্তান। তবে ২-০ তে এগিয়ে থেকে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এবার স্বপ্ন পাকিস্তানকে বাংলাওয়াশের।

এসএ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।