সিরাজগঞ্জ ডিসি কার্যালয়ের সহকারী কমিশনার চাকরিচ্যুত


প্রকাশিত: ০৭:২০ এএম, ২২ এপ্রিল ২০১৫

সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. শফিকুল ইসলামকে চাকরিচ্যুত করা হচ্ছে। মঙ্গলবার শিক্ষানবিশ এই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিয়োগ অবসানের প্রস্তাব অনুমোদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ-সংক্রান্ত প্রস্তাব অনুমোদন করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দুই-এক দিনের মধ্যেই শফিকুল ইসলামের চাকরিচ্যুতির গেজেট জারি করা হবে।

এর আগে শফিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নোটিশের জবাবে তিনি অতিরিক্ত ব্যস্ততার জন্য বিষয়টিকে অনিচ্ছাকৃত করণিক ভুল হিসেবে চিহ্নিত করেন। তদন্তে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয় তার চাকরিচ্যুতির সিদ্ধান্ত নেয়। শফিকুল ইসলাম ৩১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

গত ডিসেম্বর মাসের প্রথম দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় তিনি এক লাখ ১০ হাজার টাকা আত্মসাৎ করেন। নিয়ম অনুযায়ী আদালতের অংশ হিসেবে বেঞ্চ সহকারী বা পেশকার থাকার কথা থাকলেও শফিকুল ইসলামের আদালতে তা ছিল না।

সাধারণত পেশকার ডিসিআর (ডুপ্লিকেট কার্বন রিসিপ্ট) বইয়ে জরিমানার টাকা লিখে দেওয়ার পর তাতে স্বাক্ষর করেন ম্যাজিস্ট্রেট। সেদিন পেশকার না থাকায় ম্যাজিস্ট্রেট নিজেই জরিমানার অঙ্ক লিখে তাতে স্বাক্ষর করেন।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।