সারা বিশ্বের এমপিদের নিয়ে ঢাকায় শুরু আইপিইউ সম্মেলন


প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০১ এপ্রিল ২০১৭

সারা বিশ্বের এমপিদের নিয়ে ঢাকায় শুরু হয়েছে আইপিইউ সম্মেলন। এমপিদের সংগঠন ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন বা আইপিইউ সম্মেলনে শতাধিক এমপি ও ডেলিগেটস অংশ নিয়েছেন।

শনিবার সকাল থেকে এই সম্মেলনের বিভিন্ন ইভেন্ট চললেও সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করেন। অর্থনৈতিক বৈষম্য দূর করা আর তাতে নারীর অংশগ্রহণের মতো বিষয়গুলোকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে সম্মেলনে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আইপিইউ প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী, সেক্রেটারি মার্টিন চুনগুং, আইপিইউ-ভুক্ত বিভিন্ন দেশের স্পিকার, সংসদ সদস্য, কূটনৈতিক কোরের সদস্য ও ডেলিগেটসরা উপস্থিত ছিলেন।

১৩২টি দেশ থেকে আসা সাতশোর বেশি এমপি ও পার্লামেন্ট স্পিকার অংশ নিচ্ছেন আইপিইউ’র এই অ্যাসেম্বলিতে। রয়েছেন নানা সংস্থার প্রায় এক হাজারের মতো পর্যবেক্ষক। বাংলাদেশ জাতীয় সংসদ ও আইপিইউ এই সম্মেলনের আয়োজন করেছে।

এইচএস/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।