হালাল ট্যুরিজমের বিশাল বাজার বাংলাদেশ


প্রকাশিত: ০৩:৪২ পিএম, ০১ এপ্রিল ২০১৭

বাংলাদেশ হচ্ছে হালাল ট্যুরিজমের বিশাল বাজার। মুসলমানপ্রধান দেশ হয়েও এ বাজারকে কাজে লাগাতে পারছে না দেশটি। অথচ অমুসলিম দেশ হয়েও থাইল্যান্ড আজ হালাল ট্যুরিজমের বিশাল বাজারে পরিণত হয়েছে।

শনিবার ঢাকা ট্রাভেল মার্টের শেষ দিনে ‘হালাল ট্যুরিজমের উত্থান ও বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে দেশি-বিদেশি বক্তারা এ কথা বলেন। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন মনিটর পত্রিকার সম্পাদক কাজী ওয়াহিদুল আলম। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিজম মালয়েশিয়ার ইসলামিক ট্যুরিজম সেন্টারের এক্সপার্ট নূর আয়েশা কোরালাইন, থাই ট্যুরিজম অথরিটির পরিচালক ইসরা স্টেপানাথ ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সাবেক সিইও আকতারুজ্জামান।

নূর আয়েশা কোরালাইন বলেন, হালাল ট্যুরিজমের বিশাল বাজার বাংলাদেশ অথচ সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিকল্পনার অভাবে এখানে হালাল ট্যুরিজমের বিশাল বাজার প্রতিষ্ঠিত হয়নি। ইসরা স্টেপানাথ বলেন, থাইল্যান্ড একটি অমুসলিম দেশ কিন্তু সেখানে হালাল ফুড থেকে শুরু করে সব ধরনের হালাল ট্যুরিজমের বিশাল বাজার। হালাল ট্যুরিজমের জন্য মালয়েশিয়া ও থাইল্যান্ডকে অনুসরণ করতে বাংলদেশের প্রতি আহ্বান জানান বক্তারা।

আরএম/জেএইচ/ওআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।