সিলেটের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে সব করা হচ্ছে : আইজিপি


প্রকাশিত: ০৮:৪৭ এএম, ০১ এপ্রিল ২০১৭
ফাইল ছবি

সিলেটের জঙ্গি আস্তানার কাছে বিস্ফোরণের পর নিরাপত্তা নিয়ে পুলিশ আরও বেশি সচেতন বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক। তিনি বলেছেন, সিলেটের মতো ঘটনার পুনরাবৃত্তি যাতে আর না ঘটে সেজন্য রাজধানীতে যা যা করা দরকার তাই করা হচ্ছে।

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) মতো মেগা সম্মেলনে রাজধানীতে আসা প্রত্যেক বিদেশি মেহমানের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার দুপুরে রাজধানীর সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, বিদেশি মেহমানরা যেসব হোটেলে অবস্থান করবেন যেসব হোটেলে যৌথ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাস্তায় ‘ফুল সিকিউরিটি অ্যারেঞ্জমেন্ট’ থাকছে। ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করা হয়েছে। এছাড়া চেকপোস্টগুলোতে তল্লাশি বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। অতিরিক্ত মোবাইল টিম দায়িত্ব পালন করবে।

এমন এক সময় দেশে আইপিইউ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে যখন দেশের বিভিন্ন এলাকায় একের পর এক জঙ্গিঘাঁটির সন্ধান মিলছে। সম্মেলন ঘিরে কোনো ধরনের নাশকতা বা হামলার শঙ্কা রয়েছে কি না জানতে চাইলে আইজিপি বলেন, শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। জঙ্গিরা কোথাও কিছু করতে পারেনি।

শনিবার সন্ধ্যায় সম্মেলনের উদ্বোধন করা হবে, চলবে পাঁচ দিন। সম্মেলন চলাকালে যানজটের কবল থেকে মুক্তি পেতে স্বরাষ্ট্রমন্ত্রী নগরবাসীকে প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমরা দেশবাসীর কাছে সহযোগিতা চাই। জঙ্গিরা বাসা ভাড়া নেয়ার ক্ষেত্রে আসবাবপত্র কম নেয়, বিশেষ করে কোনো টেলিভিশন থাকে না, তারা প্রতিবেশির সঙ্গে মিশতেও চায় না, এছাড়া সারাদিন ঘরের জানালা দরজা বন্ধ রাখে। এইসব দেখলে অবশ্যই পুলিশকে জানাবেন।

ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

জেইউ/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।