সময় চেয়ে সড়কে নেমেছেন ট্যানারি মালিকরা


প্রকাশিত: ০৭:১০ এএম, ০১ এপ্রিল ২০১৭

আদালতের আদেশের পরও ট্যানারি স্থানান্তরে সময় বৃদ্ধির দাবি জানিয়ে রাজধানীর ধানমন্ডি এলাকার কয়েকটি সড়কে মানববন্ধন করছেন ট্যানারি মালিক ও শ্রমিকরা। এ কারণে ওই এলাকায় যানচলাচলে কিছুটা ধীরগতি সৃষ্টি হয়েছে।

৬ এপ্রিলের মধ্যে হাজারীবাগের ট্যানারিগুলোতে বিদ্যুৎ ও গ্যাস-সংযোগ বন্ধে আদালতের নির্দেশের প্রতিবাদও জানানো হয়েছে মানববন্ধন থেকে।

শনিবার সকাল ১০টা থেকে তাদের এই মানববন্ধন শুরু হয়েছে। পৌনে ১টায় এ প্রতিবেদন লেখার সময়ও তাদের মানববন্ধন চলছিল।

পুলিশের ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা জাগোনিউজকে বলেন, সকাল থেকে ট্যানারির মালিক শ্রমিকরা ঝিগাতলা থেকে সাতমসজিদ রোড এলাকার সড়কে অবস্থান নিয়েছেন। এছাড়াও তারা ধানমন্ডি সংলগ্ন বিজিবি গেটের পাশেও অবস্থান করছে। তবে সড়ক অবরোধ করেননি।

গত ৬ মার্চ হাজারীব্যাগের সব ট্যানারি অবিলম্বে সরানোর নির্দেশ দেন আদালত। কিন্তু ট্যানারি মালিকরা ওই আদেশ সংশোধন চেয়ে আবেদন করেন। হাইকোর্ট তাও খারিজ করে দেন। আপিল বিভাগেও হাইকোর্টের আদেশ বহাল থাকে। তবে নানা কারণে এখনই ট্যানারি স্থানান্তর করতে প্রস্তুত নন মালিকরা। এ কারণে তারা পূর্ণ ঘোষিত কর্মসূচি অনুযায়ী ধানমন্ডির সড়কে অবস্থান নিয়েছে।

এআর/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।