সাইকেলে চড়ে বাংলাদেশে ব্রিটিশ দম্পতি


প্রকাশিত: ০৪:০০ এএম, ৩১ মার্চ ২০১৭

সাইকেলে চড়ে বাংলাদেশ ঘুরে গেলেন ব্রিটিশ দম্পতি এওয়ান প্যাটারসন ও কিটি হ্যালিডে। বিশ্বের ৩১টি দেশ সফরের মাধ্যমে ২২ হাজার কিলোমিটার পথ অতিক্রম করার অংশ হিসেবে তারা বাংলাদেশে এসেছিলেন।

গতবছর ২ অক্টোবর লন্ডন থেকে বিশ্বভ্রমণ শুরু করেন এই দম্পতি। এরই মধ্যে ১১টি দেশ ভ্রমণ করেছেন তারা। ২২ মার্চ মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেন এই দম্পতি। ২৪ তারিখে তারা বিডি সাইক্লিষ্ট দলের সঙ্গে ঢাকা ভ্রমণ করেন।

বিডি সাইক্লিস্ট দলের প্রায় ২শ সাইক্লিস্ট তাদের সঙ্গে মানিক মিয়া এভিনিউ থেকে সাইকেল চালিয়ে সাভারের বিরুলিয়া গোলাপ বাগান পর্যন্ত যান। এরপর তাদের সেখান থেকে বিদায় জানান।

এই দিন ব্রিটিশ দম্পতি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করেন। এরপর তারা ২৪ তারিখেই ঢাকা ত্যাগ করেন। ২৫ মার্চ বগুড়ায় কাটিয়ে ২৬ মার্চ রংপুরে অবস্থান করে ২৮ মার্চ বুড়িমারী হয়ে ভারতে প্রবেশ করেন তারা।

দার্জিলিং-কাঠমান্ডু ঘুরে তাদের দিল্লি যাওয়ার কথা রয়েছে।

এই ভ্রমণে বিভিন্ন দেশের সীমান্ত অতিক্রমের ক্ষেত্রে তারা বিমানের সহায়তা নিচ্ছেন।

ভারত থেকে পাকিস্তান, কাজাখস্তান, উজবেকিস্তান, আফগানিস্তান, আজারবাইজান, তুরস্ক, গ্রিস পরিভ্রমণ করে ইংল্যান্ডে প্রবেশ করবেন।

কেএ/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।