কারো পরিচয়ের দিকে তাকাবো না : দুদক চেয়ারম্যান


প্রকাশিত: ১১:১৩ এএম, ২৭ মার্চ ২০১৭

সমাজের দুর্নীতি, সন্ত্রাস, মাদক ব্যবসা এবং জঙ্গিবাদ থেকে শিক্ষার্থীদের উত্তরণ করা হবে। এক্ষেত্রে কারো পরিচয়ের দিকে তাকানো হবে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদকের) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের আয়োজনে ‘সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, সমাজে দুর্নীতি, সন্ত্রাস এবং মাদক ব্যবসা একই সূত্রে গাঁথা। আমরা তোমাদের ভবিষ্যতকে অন্ধকারে ঠেলে দিতে পারি না। আমরা নিরন্তর যুদ্ধ করবো। সমস্ত জনসাধারণের সমর্থন নিয়ে ওই তিন বিষবৃক্ষকে উপড়ে ফেলতে চাই।

অনুষ্ঠানে নরসিংদী, সাভার ও ঢাকা মহানগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা অংশ নেন। দুর্নীতি প্রতিরোধ ও দমনের উদ্দেশ্যে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, ‘তোমাদেরকে আমরা শপথ বাক্য পাঠ করিয়েছি। তোমাদের কাছে আমাদেরও শপথ করা উচিত। তোমাদের ভবিষ্যৎ নিয়ে যারা ছিনিমিনি খেলছে, দেশে সন্ত্রাস জঙ্গিবাদের মদদ দিচ্ছে, যারা মাদক ব্যবসা ও দুর্নীতি করছে, তাদের বিরুদ্ধে আমাদের অব্যাহত সংগ্রাম চলছে। তোমাদের ভবিষ্যতকে আমরা মসৃণ করবো। এটাই আমাদের শপথ, এটাই আমাদের অঙ্গিকার।

শিক্ষার্থীদের মধ্যে সততা চর্চা করার জন্য দুদকের উদ্যোগে যে ‘সততা স্টোর’ করা হচ্ছে ভবিষ্যতে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে কারো ‘সততা স্টোর’ করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, আমরা চাই না আপনারা বাচ্চাদের জিপিএ‘র ও কোচিং সেন্টারের দিকে ঠেলে দেবেন। দিন আসছে, এই দেশে হয়তো কোচিং সেন্টার থাকবে না, গাইড বই পাওয়া যাবে না। শ্রদ্ধেয় শিক্ষকরাই শিক্ষার্থীদের গাইড হবেন। শিক্ষকদের কাছে আমাদের ভবিষ্যত প্রজন্ম আমানত রয়েছে।

এআর/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।